চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় প্রথম বারের মত বাঁশখালীতে মহিলা নির্বাহি অফিসার হিসেবে যোগদান করেছেন মোমেনা আক্তার। তিনি মঙ্গলবার (১০ জুলাই) বিকালে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন। এর আগে বাঁশখালী উপজেলার ভারপ্রাপ্ত সহ ৩২ জন উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করেছেন। এদিকে তিনি বাঁশখালী উপজেলার ৩৩তম নির্বাহী অফিসার হিসেবে তিনি অফিস করেন। এর আগে মো. মাসুদুর রহমান মোল্লা উপজেলা নির্বাহী অফিসার হিসাবে গত ২০১৭ সালে ২৮ সেপ্টেম্বর যোগদান করেন এবং তিনি কক্সবাজার জেলার এডিসি হিসেবে পদোন্নতি পেয়ে গত ৪ জুলাই বদলি হলে ভারপ্রাপ্ত নির্বাহী অফিসারের দায়ীত্ব পালন করেন উপজেলা সহকারি কমিশনা (ভূমি) মো. আরিফুল হক মৃদুল। গতকাল তিনি নির্বাহী অফিসারের দায়ীত্ব মোমেনা আক্তারকে হস্তান্তর করেন।

উলেখ্য, মোমেনা আক্তার এর পূর্বে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ের কার্যালয়ে সিনিয়র সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। পরে ৮ জুলাই পদায়ন বলে তিনি বদলী হয়ে বাঁশখালী উপজেলার ৩৩ তম সর্বপ্রথম মহিলা ইউএনও হিসেবে যোগদান করেন।

ব্যক্তিগত জীবনে তিনি অবিবাহিত। তার বাড়ি কুমিল্লা জেলার চান্দিনা থানায়। দায়িত্বপালনে তিনি বাঁশখালী উপজেলাবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেছেন।