বাঁশখালী হনআলাওল ডিগ্রী কলেজ সরকারীকরণের চূড়ান্ত অনুমোদন পেল
শিব্বির আহমদ রানা: চট্টগ্রাম জেলার বাঁশখালী পৌরসভা সদরে অবস্থিত আলাওল ডিগ্রী কলেজ সরকারিকরণে প্রধানমন্ত্রীর র অনুমোদন পেল। সারাদেশের মধ্যে ২৭১টি কলেজ অনুমোদনের লক্ষ্যে গত ২ আগস্ট প্রধানমন্ত্রীর কাছে সার সংক্ষেপ পাঠানো হয়। একটি বিশেষ সূত্র মারফত জানা যায়, ৮ আগস্ট প্রধানমন্ত্রীর অনুমোদন পাওয়া গেছে এবং সরকারিকরণের আনুষ্ঠানিক ঘোষণার জন্য এখন দরকার শিক্ষা মন্ত্রণালয়ের একটি প্রজ্ঞাপন। গত বছরের ১৬ মে কলেজের সকল স্থাবর অস্থাবর সম্পত্তি সরকারের নিকট হস্তান্তর-প্রক্রিয়া (Deed of gift) সম্পন্ন করেছেন কলেজের অধ্যক্ষ মো. ইদ্রিস। এর সাথে-সাথে কলেজ সরকারিকরণের সর্বশেষ ধাপটিও সফলতার সাথে অতিক্রম করলেও চলতি বছরের ৮ আগষ্ট কলেজটি সরকারী করণের চুড়ান্ত অনুমোদন পেল।

এদিকে সারাদেশের ২৭১ কলেজের মধ্যে চট্টগ্রামের ১০টি কলেজ সরকারীকরণের চুড়ান্ত অনুমোদন পেল। চট্টগ্রাম বিভাগের অনুমোদন প্রাপ্ত শিক্ষাপ্রতিষ্টান হলো- লোহাগাড়া-চুনতি মহিলা (ডিগ্রি) কলেজ, সীতাকুণ্ড মহিলা কলেজ, ফটিকছড়ি বিশ্ববিদ্যালয় কলেজ, বাঁশখালী-আলাওল ডিগ্রি কলেজ, মিরসরাই-নিজামপুর কলেজ, রাঙ্গুনিয়া কলেজ, আনোয়ারা কলেজ, হাটহাজারী কলেজ, বায়েজিদ-আশেকানে আউলিয়া ডিগ্রি কলেজ, রাউজান কলেজ।

এদিকে আলাওল ডিগ্রী কলেজ সরকারীকরণের চূড়ান্ত অনুমোদনের খবরে কলেজের শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী ও শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী এবং বাঁশখালীর উন্নয়নের রুপকার চট্টগ্রাম-১৬, অর্থ ও পানিসম্পদ সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আলহাজ মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি কে ধন্যবাদ জ্ঞাপন করেন।